পুরুষের ত্বক ভালো রাখিার কিছু কৌশল



আজকাল অনেকেই মনে করে যে রূপচর্চায় শুধু মহিলাদের জন্য। এসব ধারনা টিকনা নারী ও পুরুষ সবারই ত্বকে যত্ন নেয়া উচিত, কারন আমাদের বয়স বাড়ার সাথে সাথে ত্বকেরও বয়স বাড়ে।
আসুন পুরুষ এর ত্বকের যত্ন নিতে কি কি করতে হবে জেনে নেয়া যাক।

* পুরুষের ত্বক মহিলাদের চেয়ে শক্ত হয় তাই ধুলাবালি ও ময়লা ত্বককে দ্রুত নষ্ট হয়। সে জন্য পুরুষের ত্বকের যত্ন নিতে ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করা উচিত ফলে ত্বক ভালো থাক।

* পুরুষরা প্রতি নিয়ত দাড়ি কাটা শেভ করা টা অনেকটা স্মার্ট মনে হলেও , মূলত শেভ বেশি করাটা ভালো না, তবে বেশি শেভ করলে যত সম্ভব গোসলের পর শেভ করাটা উত্তম।

* অনেক পুরুষের দেখা যায় চোখের নিচে কালচে রংয়ের হয়ে যায়, এটি বিভিন্ন কারনে হতে পারে যেমন অনেকে বলে রাতে ভালো ঘুম না হলে এমন হয় আবার অনেকে বলে বয়সের চাপ, অনেকে বলে অতিরিক্ত  কাজের প্রেশারে এসমস্যা হয় যাইহোক এর চেয়ে মুক্তির উপায় হলোনিয়মিত হাইড্রোটিং ক্রিম ব্যবহারের ফলে এর ভালো ফল পাওয়া যায়।

* পুরুষের নিয়মিত রূপচর্চা করতে পারেনা। তার কারন হলো কর্ম ব্যস্থতা,  মুখের সূর্যের আলোতে অনেকের ত্বকই ক্ষতিগ্রস্থ হয় তাই এর থেকে বাচতে নিয়মিত সানস্কিন ব্যবাহার করুন,  এটি মূলত ত্বককে ক্ষতিকর রশ্মি হতে বাচিয়ে রাখে।


Share:

2 comments: